AdGuru

Thursday, January 23, 2014

Toshiba 4-K Display Laptop

একের পর এক ৪কে ডিসপ্লের টিভি এবং মনিটর বাজারে আনছে প্রযুক্তিপণ্য বিক্রেতা প্রতিষ্ঠানগুলো। বিশেষ করে এবার কনজিউমার ইলেকট্রনিক্স শো-তে ৪কে ডিসপ্লে প্রযুক্তির ব্যবহারই ছিল বেশি। আর এরই মধ্যে তোশিবা ঘোষণা করেছে তারা ২০১৪ সালের মধ্যভাগে বাজারে আনবে দুটি ৪কের ল্যাপটপ।
ল্যাপটপ দুটির মধ্যে প্রথমটি হল টেকরা ডব্লিউ৫০ যার আল্ট্রা ইউএচডি (৩৮৪০ x ২১৬০) রেজুলেশন যার ডিসপ্লের আকার ১৫.৬ ইঞ্চি। এতে ব্যবহার করা হয়েছে হ্যাজওয়েল সিপিউ ও এনভিডিয়া কোয়াডরো কে২১০০এম জিপিউ। অপরদিকে আরেক ৪কে ডিসপ্লে সংবলিত ল্যাপটপটি হলো স্যাটেলাইট পি৫০টি যেটি একটি টাচস্ক্রিনসমৃদ্ধ এবং টেকরা ডব্লিউ৫০-এর তুলনায় বেশ হালকা। এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ইন্টিগ্রেটেড গ্রাফিক্স বা মধ্যমানের মোবাইল গ্রাফিক্স।

toshiba 4k


টেকরা ডব্লিউ৫০ এডিশনের রয়েছে একটি ১০৮০পিক্সেল ডিসপ্লের সংস্করণও। আর এই ল্যাপটপকে কনফিগার করা যাবে সর্বোচ্চ কোয়াড কোর প্রসেসর এবং ৩২ গিগাবাইট র‍্যামে। টেকরা ডব্লিউ৫০ মূলত কার্যক্ষেত্রের জন্য প্রস্তুতকৃত। যে কারণে তোশিবা ল্যাপটপটিকে তাদের হাইলট অ্যাক্সেলেরেটেড লাইফ টেস্টিং প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত করেছে। এর ফলে ল্যাপটপটি নিজের কার্যদক্ষতা নিশ্চিত করেছে যেকোনো পরিবেশে, এমনকি যেসব অবস্থায় ল্যাপটপটিকে হয়তো কখনও পড়তে হবে না তেমন পরিস্থিতিতেও নিজের কর্মদক্ষতা প্রমাণ করেছে নতুন ল্যাপটপটি।

এতে আরও আছে পানি প্রতিরোধক এলইডি ব্যাকলিট কিবোর্ড, আছে ১০ কি নাম্বার প্যাড, একটি ইন্টিগ্রেটেড ট্রাস্টেড প্ল্যাটফর্ম মডিউল যা মূলত একটি এনক্রিপশন চিপ, ফিঙ্গারপ্রিন্ট রিডার এবং অপশনাল স্মার্টকার্ড প্রযুক্তি। কানেকশন পোর্ট হিসেবে আছে দুটি ইউএসবি ৩.০ পোর্ট, একটি ইউএসবি ২.০ পোর্ট, একটি মিডিয়া কার্ড রিডার, ইসাটা/ইউএসবি কম্বো, এইচডিএমআই এবং ভিজিএ পোর্ট। গিগাবিট ল্যান কার্ডও আছে সাথে।

তোশিবা কেবল ১০৮০পি ডিসপ্লের ডব্লিউ৫০ মডেলটির দাম ঘোষণা করেছে। ২০০০ ডলারে এই ল্যাপটপটি পাওয়া গেলেও অন্যগুলোর দাম কতো হবে বা কবে নাগাদ পাওয়া যাবে সে সংক্রান্ত তথ্য এখনও জানা যায়নি।

0 comments:

Post a Comment