Thursday, January 15, 2015

Most popular tips for how to SEO your website


আমরা অনেকেই সখের বসে বা টাকা ইনকামের জন্য ওয়েবসাইট বানিয়ে থাকি। ওয়েব সাইটে যত বেশী কন্টেন্ট ই থাকুক না কেন,ওয়েব সাইটে যদি ভিজিটর না থাকে তা পরিপূর্ণতা পায় না। অনেকের ব্লগে ভাল ভাল পোস্ট হয় কিন্তু ভিজিটর নেই। তো আজকে আমি দেখাব কিভাবে আপনি ফ্রিতে অনেক ভিজিটর নিতে পারেন। আপনি আজকে যেভাবে ভিজিটর বৃদ্ধি করবেন এটা মূলত অ্যালেক্সা র্যাংক কমানোর জন্য একটা উত্তম টিপস।

তার আগে জেনে নিন অ্যালেক্সা কি :

অ্যালেক্সা বিশ্বের একটি জনপ্রিয় টুলস যার মাধ্যমে সহজেই ওয়েবসাইটের মানগত দিক সম্পর্কে বেশ ভাল ধারনা লাভ করা যায় । অ্যালেক্সা ট্রাফিক রেংকটি নির্ধারিত হয় অ্যালেক্সা কোয়াটার্লি(৩ মাস) পঞ্জিকার সময় অনুযায়ী। অ্যালেক্সার ওয়েব র্যাঙ্ক নির্ণয় করা হয় এলেক্সা ব্যবহারকারীদের টুলবার থেকে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে । অবযালেক্সা রেংক নির্ভর করে আপনার সাইটে কোন উৎস থেকে ভিজিটর আসছে এবং তারা কি পরিমান সময় আপনার সাইটে কাটাচ্ছে ইত্যাদির উপরে নির্ভর করে তারা গুগল এনালাইস্টিক্স টুলস এর মত এক ধরনের টুলস ব্যাবহার করে এসকল তথ্য গ্রহন করে থাকে। সাধারণত বিজ্ঞাপন দাতারা যখন কোনো সাইটে বিজ্ঞাপন দিতে চায় তার পূর্বে তারা সেই সাইটের মানকে অ্যালেক্সা রেঙ্কিং টুলস দিয়ে পরিক্ষা করে থাকে।আর আপনার সাইটের অ্যালেক্সা রেঙ্ক যদি বেশি থাকে তাহলে বিজ্ঞাপন দাতারা আপনার সাইটে বিজ্ঞাপন দিতে আগ্রহী হবে না। সংক্ষেপে জেনে নিলেন অ্যালেক্সা রেঙ্ক কি?

এখন দেখুন কিভাবে আপনি আপনার সাইটের অ্যালেক্সা রেঙ্ক কমাবেন:

আমি আগেই বলেছি অ্যালেক্সা রেংক নির্ভর করে আপনার সাইটে কোন উৎস থেকে ভিজিটর আসছে এবং তারা কি পরিমান সময় আপনার সাইটে কাটাচ্ছে ইত্যাদির উপরে। এর মানে হচ্ছে শুধু ভিজিটরের পরিমাণ দিয়ে অ্যালেক্সা রেঙ্ক নির্ধারণ হয় না।এখানে ভিজিটরের মান এবং কোন উৎস থেকে ভিজিটর আসছে সেই দিকটা প্রকটভাবে বিবেচনা করা হয়। তো আজকে আপনি যেভাবে ভিজিটর নিবেন এই ভিজিটর গুলি অ্যালেক্সা টুলবার ব্যাবহারকারী এবং এ ১ জন ভিজিটরের মর্যাদা ১০০ জন সাধারণ ভিজিটরের সমমূল্য। প্রথমে এখান থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন। তারপর লগিন করে ড্যাশবোর্ডো যান। প্রথমে আপনাকে ১০০ পয়েন্ট বোনাস দেওয়া হবে।
এখন ওপরে মেনু বাটনে ক্লিক করে মেনু আনুন।

তারপর Manage website অপশনে গিয়ে Add new website এ আপনার ওয়েবসাইটের লিংক দিন। Limit points এ আপনি ডেইলি কত পয়েন্ট খরচ করতে চান তা লিখুন। ব্যাস আপনার লিমিট অনুযায়ী আপনার সাইটের ভিজিটর বাড়তে থাকবে।

এখন দেখুন কিভাবে পয়েন্ট আর্ন করবেন:

এখন ড্যাশবোর্ডের মেনু বাটনে ক্লিক করলে দেখবেন Launch Auto Surf নামে একটা অপশন আছে। ওটাতে ক্লিক করে বসে থাকুন আপনার কিছুই করতে হবে না পেজ সয়ংক্রিয় ভাবে অটো সার্ফ হতে থাকবে এবং আপনার পয়েন্ট বৃদ্ধি পেতে খাকবে।

রেফারেলের মাধ্যমে আপনি বড়তি পয়েন্ট পেতে পাড়বেন। Referrals এ ক্লিক করলে আপনি আপনার রেফারেল লিংক পাবেন আর প্রতি একজন রেফারেল ইউজারের জন্য আপনি ১০০০ পয়েন্ট পাবেন। একটা কথা মনে রাখবেন আপনি যত পয়েন্ট আর্ন করতে পারবেন আপনার সাইটে তত বেশী ভিজিটর যাবে। এভাবে কাজ করার দুই একদিন পর আপনার সাইটের অ্যালেক্সা রেঙ্ক চেক করে দেখুন আগের চেয়ে আপনার সাইটের অ্যালেক্সা রেঙ্ক তিন ভাগ কমে গেছে। ধন্যবাদ সবাইকে কষ্ট করে পরার জন্য।
Please stay with this blog

0 comments:

Post a Comment