AdGuru

Thursday, January 16, 2014

দুইটি স্মার্টফোন বাজারে আনার ঘোষনা দিল সনি


স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান সনি করপোরেশন এবার একই সাথে বাজারে আনলো আন্ড্রয়েড নির্ভর দুটি স্মার্টফোন। এদের মধ্যে এশিয়ান এবং আফ্রিকান ব্যাবহারকারীদের জন্য ৬ ইঞ্চি ফ্যাবলেট এর আকার এবং ডিজাইনের এক্সপেরিয়া টি ২ আল্ট্রা। যা বড় স্ক্রীনের স্যামসাং গ্যালাক্সি মেগা এর প্রতিযোগী হিসেবে তৈরী করা হয়েছে।


sony1



৬ইঞ্চি ডিসপ্লে এর এক্সপেরিয়া টি২ আল্ট্রা এর ১২৮০*৭২০ পিক্সেল রেজ্যুলেশনের স্ক্রীন-এ ব্যবহার করা হয়েছে তাদের নিজস্ব এবং বিশ্বখ্যাত ট্রাইলুমিনাস এবং মোবাইল ব্রাভিয়া ইঞ্জিন ২ সহ বিভিন্ন প্রযুক্তি। যা টেকজগতে আলোড়ন ফেলবে বলে টেক-বিশ্লেষকদের ধারনা। ইমেজ কোয়ালিটি এবং ডিসপ্লে কোয়ালিটির দিক দিয়ে সনি করপোরেশন সবসময় গ্রাহকের চাহিদা পুরন করে আর তার ধারাবাহিকতা লক্ষ্য করা যায় তাদের এক্সপেরিয়া টি২ আল্ট্রা এর ক্যামেরার কোয়ালিটি নির্বাচনে। তারা এতে প্রধান ক্যামেরা হিসেবে ব্যবহার করেছে ১৩ মেগাপিক্সের এক্সমোর আরএস ক্যামেরা। অন্যদিকে ভিডিও কলের জন্য ব্যবহার করা হয়েছে ১.১ মেগাপিক্সের এক্সমোর আর ক্যামেরা।
কনফিগারেশনের দিক দিয়ে তারা এতে ব্যবহার করেছে ১.৪ গিগাহার্টজ ক্ষমতার কোয়াড কোর স্ন্যাপড্রাগন প্রসেসর এবং ১ গিগাবাইট এর উন্নত র‍্যাম। ইন্টারনাল মেমোরী স্পেস হিসেবে ব্যবহার করা হয়েছে ৮ গিগাবাইট যা পরবর্তীতে এক্সটারনাল মেমোরী এর সাহায্যে বৃদ্ধি করা যায়। আর ব্যাটারীর দিক দিয়ে তারা ব্যবহারকরা হয়েছে তাদের নিজস্ব স্ট্যামিনা মোড প্রযুক্তির ৩০০০ মিলিএম্পিয়ার এর ব্যাটারী। যা একবার চার্জে ব্যবহারকারী নিশ্চিন্তে একটানা ৫ দিন ব্যবহার করতে পারেন।
সিঙ্গেল সীম এবং ডাবল সীম এই দুই ভার্সনের এক্সপেরিয়া টি২ আল্ট্রা পাওয়া যাবে বলে ঘোষনা করা হয়েছে। কালারের দিক দিয়ে আপাতত সাদা, কালো এবং বেগুনী এই তিন কালারের মধ্যে পাওয়া যাবে।
এন্ড্রয়েড নির্ভর আর সীমিত বাজেটের মধ্যে অন্য একটি স্মার্টফোন হচ্ছে এক্সপেরিয়া ই ১ যা তাদের ঘোষনা অনুযায়ী তার অডিও প্লে-ব্যাক এর জন্য বিখ্যাত হতে পারে বলেই মত প্রকাশ করেছেন। সনি করপোরেশন দাবি করেছে যে এক্সপেরিয়া ই ১ এর পেছনের লাউড স্পীকার এর ক্ষমতা ১০০ ডেসিবল পর্যন্ত পৌছাতে পারে। যা সাউন্ড কোয়ালিটির দিক দিয়ে ব্যবহারকারীর আশেপাশের বা ব্যবহারকারীর ব্যবহৃত স্মার্টফোন গুলোর মধ্যে সবচেয়ে ভাল বলে বিবেচিত হবে। একই সাথে অডিও কন্ট্রোল এর জন্য ব্যবহার করা হয়েছে বেশ কয়েকটি বাটন।

ছবিঃ জিএসএম এরিনা


অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ৮০০*৪৮০ পিক্সেলের ৪ ইঞ্চি ডিসপ্লে এবং ১.২ গিগাহার্টজের ডুয়েল কোর প্রসেসর এবং ৫১২ মেগাবাইটের ব্যাম। রয়েছে ৪ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী এবং এক্সটারনাল মেমোরী স্লট। সিঙ্গেল সীম এবং ডাবল সীম এই দুই ভার্সনের এক্সপেরিয়া ই ১ পাওয়া যাবে বলে ঘোষনা করা হয়েছে। কালারের দিক দিয়ে আপাতত সাদা, কালো এবং বেগুনী এই তিন কালারের মধ্যে পাওয়া যাবে।

0 comments:

Post a Comment