AdGuru

Thursday, January 16, 2014

সেরা ১০ অ্যান্ড্রয়েড অ্যাপস ২০১৩




সেরাদের তালিকা তৈরির ধারাবাহিকতায় ২০১৩ সালের সেরা ১০ অ্যান্ড্রয়েড অ্যাপস এর একটি তালিকা প্রকাশ করেছে মাশাবেল ডটকম

Reddit is fun

এটি একটি ওয়েব ব্রাউজিং অ্যাপস। অন্যান্য জনপ্রিয় ওয়েব অ্যাপস যেখানে ব্রাউজিং এর উপর বেশি গুরুত্ত দেয় সেখানে "Reddit Is Fun" অ্যাপটির মুখ্য উদ্দেশ্য হল পোস্টিং এবং কমেন্টিং। এটি ব্যবহার করা খুবই সহজ। প্রতিনিয়ত বাগ ফিক্স করার মাধ্যমে যে পরিমান উন্নতি এটি করছে তাতে নিঃসন্দেহে এটি সবচেয়ে জনপ্রিয় অ্যাপে পরিনত হবে।

Pocket Casts

podcast
হচ্ছে একটি ডিজিটাল মাধ্যম যা আপনার অডিও, ভিডিও, পিডিএফ প্রভৃতির সিরিজ একসাথে মিলে তৈরি হয়। আর এই অ্যাপটির কাজ হল আপনার এই podcast কে প্রতিনিয়ত হালনাগাদ করে রাখা। আপনি যদি কোন ওয়েবসাইট subscribe করে থাকেন তাহলে আপনাকে আর বার বার ওই পেজের আপডেট চেক করতে হবে না। pocket cast আপনার জন্য আপডেটগুলো অটোমেটিক download করে রাখবে। শুধু তাই নয়, আপনি আপনার যে কোন অ্যান্ড্রয়েড ডিভাইসের মাধ্যমে আপনার podcast গুলো কে সিঙ্ক করে রাখতে পারবেন। এর কাস্টমাইজেবল অডিও প্লেব্যাক সিস্টেম এর মাধ্যমে আপনি আপনার ইচ্ছে মত প্লেব্যাকের গতি নির্ধারন করে দিতে পারবেন। এছাড়াও "featured" এবং "popular" মেনুর মাধ্যমে আপনার সুবিধামত podcast নির্বাচন করতে পারবেন।

Evernote

২০১৩ এর আরেকটি জনপ্রিয় অ্যাপস হল "Evernote" এটি মূলত একটি আধুনিক নোটপ্যাড। তবে আপনি যদি এটিকে শুধু একটি "নোটপ্যাড" ভাবেন তাহলে ভুল করছেন। এটি দৈনন্দিন কাজ কর্ম মনে রাখার ক্ষেত্রে এতটাই কার্যকরি একটি অ্যাপ যে এটিকে এখন শুধু অ্যাপ না বলে বরং প্রোডাক্টিভিটি অ্যাপ বলাটাই শ্রেয়। এটি আপনাকে শুধু নোট লিখে মনে রাখতেই সাহায্য করবে না, এর মাধ্যমে আপনি ছবি তুলতে পারবেন, অডিও রেকর্ডিং এবং সেটিকে ট্যাগ করতে পারবেন যাতে পরবর্তিতে আপনার কন্টেন্টকে সার্চ করে বের করতে সুবিধা হয়।

Duolingo

ভাষা শেখার অ্যাপ Duolingo অ্যাপটির হাইলি কাস্টমাইজ্যাবল শিক্ষা কার্যক্রম এর মাধ্যমে আপনি শিখে ফেলতে পারবেন আপনার পছন্দের ভাষা। শুধু তাই নয় এই অ্যাপ আপনাকে আপনার লক্ষ্যে পৌছানোর পাশাপাশি এর জন্যে আপনাকে পুরষ্কৃতও করবে। আপাতত এটি আপনাকে English, Spanish, French, German, Italian and Portuguese এই টি ভাষা শিখতে সাহায্য করবে। মজার ব্যাপার হল অ্যাপটি এত সব সুবিধা দেওয়ার পরও কখনোই আপনার কাছে টাকা চাইবে না। যারা এই ভাষা গুলো শিখতে চাচ্ছেন তারা নামিয়ে নিতে পারেন দারুন কার্যকর এই অ্যাপসটি।

Pixlr Express

ফটো এডিটিং অ্যাপ Pixlr Express ফিল্টারিং সুবিধার পাশাপাশি এর মাধ্যমে আপনি কালার নিয়ন্ত্রণ করতে পারবেন, ব্লার ইমেজ তৈরি করতে পারবেন, লেয়ার এর মাধ্যমে এডিটিং এর সুবিধা তো আছেইই। এছাড়াও স্টিকার হিসেবে একটা ফটোকে আরেকটার উপর ব্যবহার করতে পারবেন। মাত্র 7.2 Mb এর চমৎকার অ্যাপস টি নামিয়ে নিতে পারেন এক্ষুনি।

Sleepbot

আর্টিফিশিয়াল ইনটেলিজেন্ট এর চমৎকার সমন্বয় উপলদ্ধি করতে চান তাহলে দেরি না করে নামিয়ে ফেলুন "Sleep bot" অ্যাপটি। এটিকে আপনি শুধুই টাইম লগ হিসাবে না কি খুব শক্তিশালী sleep tracker হিসাবে ইউজ করতে চান, এটা আপনার উপর। কিন্তু যে হিসেবেই ব্যবহার করেন না কেন প্রতিটা সার্ভিসই আপনাকে অভিভূত করবে। যদি চান আপনার ঘুমানোর অভ্যাস পরিবর্তন করতে তাহলে এই অ্যাপস টির কোন বিকল্প নেই।

Aerator

অ্যান্ড্রয়েড ডিভাইসে ক্লাউড কম্পিউটিং সুবিধা ভোগ করার জন্যই এটি তৈরি করা হয়েছে। এর মাধ্যমে ২০ ঘণ্টার টেলিভিশন শো আপনি ক্লাউড সেইভ করে রাখতে পারবেন। এটি এখন বেটা ভার্শন হিসেবে চালু রয়েছে।

Nova Launcher

২০১৩ সালে আইওএস রিলিজের পর এটির চমৎকার ডিজাইনের কাস্টমাইজেবল হোম স্ক্রীন আলোচনার কেন্দ্র বিন্দুতে চলে আসে, যা অ্যান্ড্রয়েডকে একধাপ নিচে নামিয়ে দেয়। তবে "Nova Launcher", যার ডিজাইনিং ৎকর্ষতা আইওএস এর ৎকর্ষতাকে ছুয়ে গেছে। কাস্টমাইজেবল "Nova Launcher" এর মাধ্যমে আপনি পারবেন আপনার অ্যান্ড্রয়েডকে এক অন্য উচ্চতায় নিয়ে যেতে।

double Twist

এটি একটি চমৎকার সিঙ্ক্রোনাইজিং অ্যাপ। এর মাধ্যমে আপনি আপনার উইন্ডোজ, অ্যাপল এর ম্যাক ওএস চালিত কম্পিউটার এবং আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মধ্যে মিডিয়া ফাইল তথা অডিও, ভিডিও সিঙ্ক্রোনাইজ করতে পারবেন। এর রয়েছে অত্যন্ত শক্তিশালী "doubleTwist" মিডিয়া প্লেয়ার। যার মাধ্যমে একই সাথে একাধিক অডিও, ভিডিও এবং "Podcast" শুনতে পারবেন!! একটি কথা না বললেই নয়, এর "cover-centric" ডিজাইন অসম্ভব সুন্দর।

Feedly

যারা ওয়েবসাইট পড়শোনা করতে ভালবাসেন তাদের জন্য Feedly, এবং একই সাথে বিভিন্ন রকমের নিউজ, বিভিন্ন ওয়েব সাইট থেকে পড়তে ভালবাসেন। চোখ বন্ধ করে নামিয়ে নিতে পারেন অ্যাপটি। ইমেজ এর উপর খুবই নিখুত ভাবে ফোকাস করে অ্যাপটি ডিজাইন করা হয়েছে। শুধু তাই নয় এর সাথে এতে অন্তর্ভুক্ত করা হয়েছে "Evernote", "Instapaper" এবং "Pocket" এর মত চমৎকার সব অ্যাপস।

1 comments:

  1. আমি সুপারিশ https://www.penpaland.com ভাষা বিনিময় ভিত্তিক ওয়েবসাইট
    Android:http://app.appsgeyser.com/Penpaland

    ReplyDelete